সোমবার, ৪ নভেম্বর, ২০১৩

শব্দহীন অনুভূতির প্রকাশ

মাঝে মাঝে মনে হয়, পৃথিবীর এত শব্দ, এত কথা কোন কিছুই আমার জন্য নয়। কোন একটা শব্দ খুঁজে পাইনা নিজেকে প্রকাশের জন্য। শত শত কথা প্রকাশপথ না পেয়ে যেন গুমরে মরে। তবে অন্যেরটা শোনার ধৈর্য্যের ঘাটতি পড়েনা। একটা সময় মনে হয় আমারটা কি অব্যক্তই রয়ে যাবে? কিন্তু না, অনাবিল আনন্দের ফোয়ারা বইতে থাকে মনে যখন উপলব্ধি করি সমস্ত সৃষ্টিজগতের মহান স্রষ্টা, আমার প্রভু, তিনিই তো রয়েছেন আমার কথা শোনার জন্য।

আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা বলেনঃ

 বস্তুতঃ আমি রয়েছি সন্নিকটে। যারা প্রার্থনা করে, তাদের প্রার্থনা কবুল করে নেই, যখন আমার কাছে প্রার্থনা করে।[আল বাকারা:১৮৬]

 তোমাদের পালনকর্তা বলেন, তোমরা আমাকে ডাক, আমি সাড়া দেব।” [গাফির - ৬০] 

এত কাছে আমার প্রভু থাকতে  আর কিসের ভয়? তাঁকে বলার মাঝে তো কোন অস্বস্তি নেই, নেই কোন বিড়ম্বনার ভয়। পরিপূর্ণ প্রাপ্তির আনন্দ তো সেখানেই...... 

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন