বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৩

কিছু ছন্নছাড়া সময়ের গল্প ৩

প্রিয় কিছু পঙক্তিমালা, যার মাঝে আমি স্বরূপ খুঁজে পাই

১.  কিছু হৃদয় একে অপরকে বুঝতে পারে এমনকি নীরব থেকেও।

২. ঊষার পূর্বলগ্নটা আমার বরাবরই পছন্দের। কারণ আমার চারপাশে কেউ থাকেনা 'আমি কি হতে পারতাম' সেটা বলার জন্য। 'আমি কি হতে পেরেছি' সেটা মনে করা তখন আমার জন্য সহজ হয়ে যায়।

৩. চারপাশে অনেকেই আছে যারা সব শুনেও আপনাকে বুঝতে পারে না। আবার এমনও মানুষ আছে যারা আপনাকে অনায়াসেই বুঝে নেয়, এমনকি আপনি নীরব থাকলেও।

 ৪. অসুখী হওয়ার পেছনে যদি একটাই কারণ থাকে, তবে সেটি হচ্ছে কোন কিছু হওয়ার ব্যাপারে অতিরিক্ত আশা পোষণ করা।

৫. তিনি জানেন যে, প্রত্যেকটি ভুল দরজার পেছনে একটি করে খাদ আছে। যদি আমরা সে দরজা দিয়ে প্রবেশ করি তবে তাতে পড়ে যাব। দয়াময় প্রভু তাই আমাদের জন্য দরজাগুলো বন্ধ করে দেন।

 -ইয়াসমিন মোগাহেদ

৬.
একজন মুসলমান হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। ইসলাম আমার হৃদয়ের স্পন্দন, আমার শক্তি, আমার শিরায় প্রবাহিত রক্ত। ইসলাম আমার জীবন যা এত সুন্দর ও চমৎকার! ইসলাম ছাড়া আমি কিছুই না। যদি আল্লাহ্‌ কখনো তাঁর দয়ার দৃষ্টি আমার থেকে সরিয়ে নেন তাহলে আমার পক্ষে টিকে থাকা সম্ভব না।

-আমিনাহ আসসিলমি 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন